কম দামে ভালো সাইকেল | cycle price in bangladesh

কম দামে ভালো সাইকেল ক্রয় করতে চাইলে সাইকেল ক্রয় করার পূর্বে অবশ্যই সাইকেলের দাম এবং মডেল সম্পর্কে ভালোভাবে জেনে নিতে হবে। তাহলে কম্পেয়ার করে কম দামে ভালো সাইকেল ক্রয় করতে পারবেন। নিচে কয়েকটি কম দামে ভালো সাইকেলের নাম ও মূল্য তুলে ধরা হলো।

কম দামে ভালো সাইকেল

বিভিন্ন সাইকেলের কোম্পানি রয়েছে যেই কোম্পানিগুলো কম দামে ভালো সাইকেল বাজারজাত করে থাকে। তাই আপনি সেই ব্রান্ডের সাইকেলগুলো ক্রয় করতে পারেন। যে সকল সাইকেলের দাম কম এবং মানে গুনে ভালো সেই সাইকেল গুলোর তালিকা নিচে তুলে ধরা হয়েছে। নিম্ন বর্ণিত সাইকেলের তালিকা থেকে আপনি আপনার পছন্দের সাইকেলটি ক্রয় করতে পারবেন। আসুন দেখে নেয়া যাক, কম দামে ভালো সাইকেল সমূহের তালিকা। 

  • Duranta Bicycle Steel 1-Spd Scool-M-20.01-Green TK 7,353.00
  • Duranta CB Optimus-26 S Spd TK 7,805.00
  • Veloce 24" Alloy Frame Alloy Rim 1 Speed Bicycle TK 7,900.00
  • Duranta CB Energy Red With Backet TK 6,025.00
  • Duranta CB City Bike Black TK 7,299.00

১০ হাজার টাকার মধ্যে ভালো সাইকেল

সাইকেল ক্রয় করার ক্ষেত্রে যদি আপনার বাজেট থাকে ১০০০০ তাহলে আপনি মোটামুটি ভালো মানের সাইকেল ক্রয় করতে পারবেন। ১০ হাজার টাকার মধ্যে ভালো মানের এবং ব্র্যান্ডেড যে সকল সাইকেল রয়েছে। সেগুলোর তালিকা নিচে তুলে ধরা হবে। আশা করি নিম্নবর্ণিত সাইকেলগুলো আপনার কাছে অনেক ভালো লাগবে। 

কম দামে ভালো সাইকেল করার জন্য ১০ হাজার টাকা মোটামুটি ভালো মানের একটি বাজেট। নিচে উল্লেখিত সাইকেল গুলো যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে আপনি আপনার পছন্দের যে কোন একটি সাইকেল ক্রয় করতে পারেন। তো আসুন তাহলে দেখে নেয়া যাক,  ১০ হাজার টাকার মধ্যে ভালো সাইকেল।

  • Marine 24"Metal Body Single Speed Bicycle For Men TK 10,200.00
  • Duranta Gravity-26 TK 10,120.00
  • Seventy_one_ruby 24"/26 Cycle For Girls Pink Color ৳ 10,200

১২ হাজার টাকার মধ্যে ভালো সাইকেল

সাইকেল ক্রয় করার ক্ষেত্রে যদি আপনার বাজেট হয় ১২ হাজার টাকা, তাহলে আপনি ভালো মানের সাইকেল ক্রয় করতে পারবেন। কেননা বাংলাদেশে ১২ হাজার টাকা দিয়ে খুবই ভালো সাইকেল পাওয়া যায়।

দুরন্ত ফনিক্স হিরো সহ আরো বিভিন্ন ব্রান্ডের ভালো মানের সাইকেল রয়েছে। তাই সাইকেল ক্রয় করার পূর্বে অবশ্যই আপনাকে আপনার বাজেট অনুযায়ী সাইকেলের মডেল পছন্দ করতে হবে। ১২ হাজার টাকার মধ্যে ভালো সাইকেল গুলোর তালিকা নিচে তুলে ধরা হলো। 

  • Phoenix Alloy 21 Speed Bicycle For Men TK 11,000.00
  • 71 Warrior 2.0 Bicycle Aluminum Boy 21 Speed 26 Inch Frame Size ৳ 13,990
  • MTB 20 inch Spoke Rim Bicycle- XSD (Black & Blue ) ৳ 11,000
  • Cycle in Style with the Warrior 2.0 26 Inch 6061 Aluminum Body Cycle ৳ 13,899

ভালো সাইকেল চেনার উপায়

সাইকেল ক্রয় করার পূর্বে অবশ্যই আপনাকে জেনে নিতে হবে যে, সাইকেলটি ভালো কিনা। কেননা সাইকেল ক্রয় করার পরে যদি আপনি দেখতে পান যে আপনার ক্রয়কৃত সাইকেলটি গুণগত মান সম্পন্ন নয়, তাহলে কিন্তু ক্ষতির সম্মুখীন হতে পারেন, আর তাই যা দেখার আগেই দেখে নিতে হবে। 

ভালো সাইকেল চেনার বেশ কিছু উপায় রয়েছে। সেই উপায়গুলো আপনাকে যথাযথভাবে অনুসরণ করতে হবে। ভালো সাইকেল চেনার যে সকল উপায় রয়েছে সেগুলো নিচে বিস্তারিতভাবে উল্লেখ করা হলো। আশা করি নিম্ন বর্ণিত তথ্যগুলো আপনার অনেক উপকারে আসবে। কম দামে ভালো সাইকেল চেনার উপায় সমূহ নিচে বিস্তারিতভাবে উল্লেখ করা হয়েছে। 

  • ফ্রেম ম্যাটেরিয়াল: সাইকেলের গুণগত মান অনেকটাই নির্ভর করে ফ্রেম ম্যাটেরিয়ালের উপর। সাইকেলের ফ্রেম ম্যাটারিয়াল যদি ভালো হয় তাহলে, সেই সাইকেলটি টেকসই হবে। পক্ষান্তরে যদি সাইকেলের ফ্রেম মেটেরিয়াল ভালো না হয়, তাহলে কিন্তু তা অল্প কিছুদিনের মধ্যেই নষ্ট হয়ে যাবে। সুতরাং সাইকেল ক্রয় করার সময় অবশ্যই আপনাকে সাইকেলের ফ্রেম মেটেরিয়াল ভালোভাবে দেখে নিতে হবে। যদি মজবুত হয় তাহলে আপনি সেটি ক্রয় করতে পারেন আর যদি মজবুত না হয় তাহলে অবশ্যই আপনাকে সেই সাইকেল ক্রয় করা থেকে বিরত থাকতে হবে। 
  • ফিটনেস: সাইকেল ভালো কিনা তা নির্ভর করবে সাইকেলের ফিটনেস এর উপরে। যদি ফিটনেস ভালো থাকে তাহলে সাইকেলটি ভালো হবে। পক্ষান্তরে যদি সাইকেলের ফিটনেস ভালো না থাকে তাহলে কখনোই সেই সাইকেল ভালো হতে পারে না। সুতরাং সাইকেল ক্রয় করার পূর্বে সাইকেলের ফিটনেস সম্পর্কে ভালোভাবে জেনে নিতে হবে। 
  • গিয়ার সিস্টেম: আপনি যে সাইকেলটি ক্রয় করতে চাচ্ছেন সেই সাইকেলটি গিয়ার সিস্টেম রয়েছে কিনা? কেননা গিয়ার সিস্টেম যুক্ত সাইকেল গুলো নন গিয়ার সাইকেল এর চেয়ে অনেক বেশি ভালো হয়ে থাকে। সুতরাং আপনি যদি ভালো মানের সাইকেল ক্রয় করতে চান, সেক্ষেত্রে অবশ্যই আপনাকে গিয়ার সাইকেল ক্রয় করতে হবে। 
  • ব্রেক সিস্টেম: ভালো সাইকেলের আরেকটি বৈশিষ্ট্য হল এর ব্রেকিং সিস্টেম হবে অনেক মজবুত। আপনি যে সাইকেলটি প্রয়োগ করতে চাচ্ছেন সেই সাইকেলটির ব্রেকিং সিস্টেম মজবুত কিনা তা পরীক্ষা করে নিন। যদি সাইকেলের ব্রেকিং সিস্টেম ভালো থাকে তাহলে নিঃসন্দেহে আপনি সেই সাইকেলটি ক্রয় করতে পারেন। এছাড়া ব্রেকিং সিস্টেম ভালো না থাকলে সে সাইকেল কখনো ক্রয় করা যাবে না। কেননা নিম্নমানের ব্রেকিং যুক্ত সাইকেল ক্রয় করলে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। 
  • টায়ার কোয়ালিটি: আপনি যেই সাইকেল টি ক্রয় করতে চাচ্ছেন, সেই সাইকেলটির টায়ার কোয়ালিটি ভালো কিনা তা ভালোভাবে দেখে নিতে হবে। টায়ার কোয়ালিটি ভালো না থাকলে অল্প কিছুদিনের মধ্যেই টায়ার নষ্ট হয়ে যাবে। সুতরাং সাইকেল ক্রয় করার ক্ষেত্রে টায়ার কোয়ালিটি দেখে নেয়া উচিত। 
  • সাসপেনশন: সাইকেলের সাসপেনশন অবশ্যই ভালো হতে হবে, সাসপেনশন যদি ভালো না হয় তাহলে কিন্তু সেই সাইকেল চালাতে গিয়ে সমস্যা সৃষ্টি হতে পারে এবং কমফোর্ট ফিল হবে না। সুতরাং অবশ্যই আপনাকে ভালো মানের সাসপেনশন যুক্ত সাইকেল ক্রয় করতে হবে। 
  • ব্রান্ড রিপুটেশন: ভালো সাইকেল ক্রয় করতে চাইলে অবশ্যই আপনাকে ভালো ব্র্যান্ডের সাইকেল কিনতে হবে। আপনি যেই সাইকেলটি ক্রয় করছেন সেই সাইকেলটির ব্র্যান্ড রিপুটেশন যদি ভালো না থাকে তাহলে কিন্তু তা ভালো নাও হতে পারে। তাই ব্রান্ডেড সাইকেল ক্রয় করতে হবে। 
  • বাজেট: ভালো সাইকেল ক্রয় করার জন্য অবশ্যই আপনার ভালো বাজেট থাকা জরুরী। আপনার যদি ভালো বাজেট না থাকে সেক্ষেত্রে কিন্তু আপনি কখনোই ভালো মানের সাইকেল ক্রয় করতে পারবেন না। সুতরাং সাইকেল ক্রয় করার জন্য ভালো বাজেট নির্ধারণ করুন। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

আরো পড়ুন